1. selimsavar@gmail.com : khobar desk :

বেতন বোনাস না দিয়ে কারখানা বন্ধ, শ্রমিকদের বিক্ষোভ

  • সর্বশেষ আপডেট : বুধবার, ৩ এপ্রিল, ২০২৪
  • ২৭ বার পড়েছেন

নিজস্ব প্রতিবেদক, ধামরাই :

ঢাকার ধামরাইয়ে বেতন বোনাস দেয়ার আগের দিন কোন নোটিশ ছাড়াই কারখানা বন্ধ করে দেওয়ায় বিক্ষোভ করেছে একটি পোশাক কারখানার শ্রমিকরা।

বুধবার সকাল ৯ টা থেকে ধামরাই উপজেলার সোমভাগ ইউনিয়নের কাউন্সিল বাজার এলাকায় অবস্থিত ওডিসি ক্রাফট প্রাইভেট লিমিটেড নামে একটি পোশাক কারখানার কয়েক শ’ শ্রমিক বিক্ষোভ করেন।জোসনা, কুলসুম, আয়শাসহ কারখানার একাধিক শ্রমিকরা জানায়, বৃহস্পতিবার বেতন ও ঈদের বোনাস দেওয়ার কথা ছিল কিন্তু এর একদিন আগে বুধবার কারখানা বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

তারা আরও জানান, বেতন ও ঈদ বোনাসের দাবীতে মঙ্গলবারও কর্মবিরতী করে শ্রমিকরা। সেদিন কর্তৃপক্ষ জানিয়ে দেয় বুধবার স্টাফদের ও বৃহস্পতিবার শ্রমিকদের বেতন বোনাস পরিষোধ করবে।

বুধবার সকালে শ্রমিকরা কাজে যোগদান করতেগেলে তাদের কারখানায় ঢুকতে দেওয়া হয়নি। শ্রমিকদের জানানো হয়, কারখানা বন্ধ। কোন ঘোষণা ছাড়া কারখানা বন্ধ করায় শ্রমিকরা জোরপূর্বক কারখানার ভেতরে প্রবেশের চেষ্টা করে। এতে ব্যর্থ হয়ে কারখানার সামনেই বিক্ষোভ করতে থাকে।
শিল্প পুলিশ-১ আশুলিয়া জোনের সহকারি পুলিশ সুপার রাশেদুল বারি বলেন, শ্রমিকদের বেতন দেওয়ার কথা ছিল, কিন্তু বেতন দিতে পারেনি কতৃপক্ষ। এজন্য মালিকপক্ষ আজকের জন্য কারখানা বন্ধ রেখেছে। কিন্তু শ্রমিকরা কারখানায় এসে হামলার চেষ্টা করে। আমরা শ্রমিকদের বুঝিয়ে সরিয়ে দিয়েছি। বর্তমানে কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

এবিষয়ে জানতে ওডিসি ক্রাফট লিমিটেড কারখানার ব্যবস্থাপক (প্রশাসন) নুরুল ইসলামের মুঠফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও ফোনটি বন্ধ পাওয়া যায়।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :