1. selimsavar@gmail.com : khobar desk :

যৌন ইচ্ছা বাড়াতে নাবালিকাকে বিয়ে ৬৩ বছরের বৃদ্ধ পুরোহিতের

  • সর্বশেষ আপডেট : বুধবার, ৩ এপ্রিল, ২০২৪
  • ২৬ বার পড়েছেন

অনলাইন ডেস্ক : বাল্যবিবাহ প্রথা সত্যিই কি সমাজ থেকে বিলুপ্ত হয়ে গেছে? এই প্রশ্নটা হয়তো আসতো না যদি না আজও কিছু সামাজিক প্রথা জলজ্যান্ত উদাহরণ হয়ে না উঠতো। বলা বাহুল্য এই উদাহরণ আজ জ্বলজ্বল করছে পশ্চিম আফ্রিকার ঘানায়। হ্যাঁ ৬৩ বছর একজন ধর্মযাজক বিয়ে করেছেন মাত্র ১২ বছর বয়সি এক নাবালিকাকে। আর ওই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হতেই ক্ষোভে ফুঁসে উঠেছেন নেটা নাগরিকদের একাংশ।

জানা গেছে ক্রুওয়ার নুঙ্গুয়ায় একজন আধ্যাত্মিক ধর্মীয় গুরু নুমো বোরকেটে বিয়ে করেছেন এক কিশোরিকে। কিশোরিটির বিয়ে নুনগুয়া আদিবাসী সম্প্রদায়ের আধ্যাত্মিক আচার মেনেই সম্পন্ন হয়। এরই একটি ভিডিও ক্লিপ ভাইরাল হয় যা ইত্যিমধ্যেই সামাজিক মাধ্যমে ঝড় তুলেছে।

ভিডিওটি তে দেখা যায় বিবাহ অনুষ্ঠানে কয়েক ডজন সদস্য উপস্থিত। মেয়েটিকে খুব সাদামাঠা পোশাকে সাজানো হয়েছিল। জানা যায় এই বিয়ে নাকি আগে থেকে ঠিক করে রাখা হয়েছিল। কিশোরির বয়স যখন ৬ বছর তখন থেকেই এই বিয়ে ঠিক হয়েছিল। ঠিক বারোতে পা দিতেই এই বিবাহ সম্পন্ন করল নুনগুয়া আদিবাসি সম্প্রদায়।

তবে স্থানীয়রা বলছেন অন্যকথা, যা শুনলে কে না চমকাবেন । স্থানীয়রা বলছেন বাইরের লোকজন হ্যাঁ যারা এটা নিয়ে আলোচনা করছেন তারাই নাকি বাইরের লোক এবং বিরোধিতা করলে তাতে কিছু যায় আসে না এমনও হুঙ্কার তাদের মুখে। তারা জানান যে, ‘এটা হল একটি রীতি যার মাধম্যে মেয়েটির এই রীতিতে যৌন আবেদন বাড়ানো হল। যদিও এই নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন নেটা নাগরিকরা। তবে তা তোয়াক্কা না করেই নিজেদের সিদ্ধান্তে অনড় স্থানীয়রা।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :