1. selimsavar@gmail.com : khobar desk :
সর্বশেষ :
সাভারে নিষেধাজ্ঞা অমান্য করে ইউপি চেয়ারম্যানের ভাইয়ের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ সাভারে ফামের্সী ডেভেলপমেন্ট ফাউন্ডেশন নামে চাঁদাবাজী ও প্রতারনার ফাঁদ সাভারে ব্যবসায়িক মুখোশের আড়ালে ‘ভয়ংকর’ প্রশান্তের বিরুদ্ধে বিস্তর অভিযোগ সাভারে ফ্লাট না দিয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে আবাসন ব্যবসায়ীর বিরুদ্ধে মানববন্ধন সাভারে বাড়ি নির্মাণে বাঁধা, ৩০লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ সউদি আরবসহ যেসব দেশে পালিত হচ্ছে ঈদুল আজহা শিল্পার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ টানা বৃষ্টিতে বিপর্যস্ত সিকিম, আটকা পড়েছে ১০ বাংলাদেশিও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট সাভারে এমপি সাইফুলের নাম ব্যবহার করে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যবসা দখলের অভিযোগ

তাইওয়ানে ভয়াবহ ভূমিকম্পের পর প্রায় ১শ’ ভূকম্পন অনুভূত

  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪

অনলাইন ডেস্ক : তাইওয়ানে ভয়াবহ ভূমিকম্পের পর বুধবার রাত ও বৃহস্পতিবার সকাল পর্যন্ত মোট ৯৬ বার কম্পন অনুভূত হয়েছে। তাইওয়ানের আবহাওয়া সংস্থা এ কথা জানিয়েছে।

সবগুলো ভূকম্পনের উৎপত্তিস্থল হুয়ালিয়েন কাউন্টির উপকূলীয় এলাকা ও নিকটবর্তী জলভাগ। রিখটার স্কেলে অধিকাংশ ভূকম্পনের মাত্রা ছিল চার। চীনা স্থানীয় সময় বুধবার রাত ১১টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা ২০ মিনিটের মধ্যে এসব কম্পন অনুভূত হয়।

তাইওয়ানে বুধবার ভয়াবহ ভূমিকম্পে ৯ জন নিহত এবং এক হাজারেরও বেশি লোক আহত হয়েছে। ধসে পড়েছে অসংখ্য বাড়িঘর। রিখটার স্কেলে এর তীব্রতা ছিল ৭ দশমিক ৩ ভাগ।

হুয়ালিয়ান কর্তৃপক্ষ লোকজনের জন্যে ২০টি আশ্রয়কেন্দ্র নির্মাণ করেছে। যাদের বাড়িঘর ধসে গেছে তারা এখানে আশ্রয় নিয়েছে।

তল্লাশি ও উদ্ধার অভিযান শেষ হয়েছে বলে হুয়ালিয়েনের এক কর্মকর্তা সাংবাদিকদের জানিয়েছেন। পুরো তাইওয়ান থেকে সকল উদ্ধাকারী দল এসে হুয়ালিয়েনে উদ্ধার অভিযানে যোগ দেয়।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :